Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মেখলিগঞ্জে জয়ী সেতুর কৃতিত্ব নিয়ে তৃণমূল ও বিজেপি’র জোর প্রচার 

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ ও হলদিবাড়ির মধ্যে তিস্তা নদীর উপর জয়ী সেতুর কাজ জোরকদমে চলছে। এবারের লোকসভা নির্বাচনে এই সেতুর কৃতিত্ব নিজেদের বলে দাবি করে ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছে যুযুধান দুই পক্ষ তৃণমূল কংগ্রেস ও বিজেপি।  
বিশদ
এবারের লোকসভা ভোটে কমল গড়ে পদ্ম ফোটাতে মরিয়া বিজেপি 

সংবাদদাতা, দিনহাটা: একদা কমল গুহের গড় এখন তৃণমূল কংগ্রেসের দখলে। দিনহাটা মহকুমার দুটি বিধানসভা, তিনটি পঞ্চায়েত সমিতি,আটটি জেলা পরিষদ আসনই শাসক দলের হাতে। সিংহের গর্জনের বদলে ঘাস ফুল ফুটেছে দিনহাটা জুড়ে। সেই কমল গড়ে এবার জোড়া ফুলকে হটিয়ে পদ্ম ফোটাতে মরিয়া বিজেপি। 
বিশদ

লোকসভা ভোটের মুখে অভিমান করে কার্যত নিস্ক্রিয় নাগরাকাটার তৃণমূলী বিধায়ক শুক্রা মুণ্ডা

 সংবাদদাতা, মালবাজার: দলে গুরুত্ব না পাওয়ায় লোকসভা ভোটে নাগরাকাটার বিধায়ক তৃণমূল কংগ্রেসের শুক্রা মুণ্ডা ঘরে বসে গিয়েছেন। বেশ কিছুদিন আগেও তাঁকে দলের নানা বিষয় নিয়ে মাঠে নামতে দেখা গিয়েছিল। কিন্তু লোকসভা ভোটের ঠিক আগে কোথাও তাঁকে দেখা যাচ্ছে না।
বিশদ

নজরে জলপাইগুড়ি কেন্দ্র
গ্রাম থেকে শহর প্রতিমুহূর্তের খবর জেলা নেতৃত্বের কাছে পৌঁছে দিতে কর্মী বাছাই তৃণমূলে

 মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: গ্রাম থেকে শহর প্রতিমুহূর্তের খবরাখবরের পাশাপাশি জেলা নেতৃত্বের সঙ্গে সমন্বয় রাখতে একজন করে কর্মী বাছাই করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। জলপাইগুড়ি জেলার ৮০ টি গ্রাম পঞ্চায়েতে বাছাই করা একজন করে কর্মী নিয়োগ করা হয়েছে।
বিশদ

পাঞ্জিপাড়ায় জাতীয় সড়কে ট্রাকের ধাক্কায় তৃণমূল কর্মীর মৃত্যু 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে গোয়ালপোখরের পাঞ্জিপাড়া স্কুল মোড়ে সড়ক দুর্ঘটনায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম নসিমউদ্দিন ওরফে সুখনাভাই(৫৬)। তিনি পাঞ্জিপাড়ার ইব্রাহিমপুরের বাসিন্দা ছিলেন। ৩১ নম্বর জাতীয় সড়ক পার হওয়ার সময় একটি ট্রাকের ধাক্কায় তাঁর মৃত্যু হয়।  
বিশদ

ভোটে যুবদের সক্রিয় করতে জেলা সভাপতি উদ্যোগ 

বিএনএ, কোচবিহার: ভোটের বাজারে যুবদের আরও সক্রিয় করতে বুধবার যুব তৃণমূলের জেলা সভাপতি তথা বিদায়ী সংসদ সদস্য পার্থপ্রতিম রায় কোচবিহারে তাঁর বাসভবনের কার্যালয়ে বৈঠক করেন। সংগঠনের জেলা ও ব্লকস্তরের নেতৃত্ব বৈঠকে হাজির ছিলেন। নির্বাচনের বিভিন্ন কাজে অবিলম্বে ঝাঁপিয়ে পড়ার ব্যাপারে আলোচনা হয়েছে। 
বিশদ

কুশমণ্ডিতে আদিবাসী তৃণমূল শিক্ষক সংগঠনের কর্মিসভা 

সংবাদদাতা, হরিরামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লক তৃণমূল কংগ্রেস কমিটি কুশমণ্ডির দলীয় কার্যালয়ে ব্লকের আদিবাসী তৃণমূল সমর্থিত শিক্ষক সংগঠনকে নিয়ে নির্বাচনী কর্মিসভা করে। এদিনের কর্মিসভায় উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক সুনির্মলজ্যোতি বিশ্বাস, ব্লক নেতা ঋতেশ জোয়ারদার প্রমুখ।  
বিশদ

গাজোলকে পুরসভা করার দাবি জানাবেন বাসিন্দারা 

সংবাদদাতা, গাজোল: এবারের লোকসভা নির্বাচনে উত্তর মালদহে প্রার্থীরা ভোট প্রচারে এলে তাঁদের কাছে গাজোল ব্লককে পুরসভা গঠন করার দাবি রাখবেন ভোটাররা। অতীতে এব্যাপারে স্থানীয় বাসিন্দারা জনপ্রতিনিধিদের দাবির কথা জানিয়েছিলেন। তাঁরা প্রতিশ্রুতিও পেয়েছিলেন।  
বিশদ

আজ শুরু হচ্ছে মালদহের ২কেন্দ্রের মনোনয়ন পর্ব 

বিএনএ, মালদহ: আজ, বৃহস্পতিবার থেকে মালদহের দু’টি লোকসভা আসনের জন্যে মনোনয়ন পর্ব শুরু হচ্ছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২৮ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত মনোনয়ন চলবে। ৮ এপ্রিল পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। সিংহভাগ রাজনৈতিক দল সূত্রেই জানা, গিয়েছে, বৃহস্পতিবার প্রথম দিন কেউই মনোনয়ন জমা দেবেন না।  
বিশদ

করিমের বাড়িতে মান্নান,আলোড়ন ইসলামপুরে 

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার বিকেলে হঠাৎ বিধানসভার বিরোধী দলনেতা কংগ্রেসের আবদুল মান্নান প্রাক্তন মন্ত্রী আবদুল করিম চৌধুরির বাড়ি ‘গোলঘরে’ হাজির হন। প্রায় এক ঘণ্টা তাঁরা রুদ্ধদ্বার বৈঠক করেন। লোকসভা নির্বাচনের সময় এই বৈঠক ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে।  
বিশদ

দক্ষিণ মালদহ কেন্দ্রে প্রচার কং-তৃণমূল প্রার্থীর 

বিএনএ, মালদহ: মালদহের সুজাপুরে তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বুধবার প্রচার করেন দক্ষিণ মালদহ লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী মোয়াজ্জেম হোসেন। এদিন সকাল থেকে তৃণমূল প্রার্থীর প্রচার শুরু হয়। 
বিশদ

মালদহে আসতে পারেন মোদি, আদিত্যনাথ 

সংবাদদাতা, মালদহ: মালদহের দু’টি লোকসভা কেন্দ্রের প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বুধবার জেলা বিজেপি কার্যালয়ে মালদহ জেলার সভাপতি সঞ্জিত মিশ্র বলেন, প্রধানমন্ত্রী দলীয় প্রার্থীদের সমর্থনে জনসভা করবেন। তবে সভার দিনক্ষণ এখনও ঠিক হয়নি।  
বিশদ

এখনও প্রিয়র নামেই ভোট হচ্ছে রায়গঞ্জে 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা নির্বাচনের প্রচারে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের কাছে প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সি আজও প্রাসঙ্গিক। কংগ্রেসের প্রচারে স্বাভাবিক ভাবেই এই জেলার ক্ষেত্রে প্রিয়রঞ্জন দাশমুন্সির বিগত দিনের উন্নয়নমূলক কাজগুলির তালিকা উঠে আসছে।  
বিশদ

বামোনগোলায় কিশোরীর অস্বাভাবিক মৃত্যু
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের বামোনগোলা ব্লকের জগদলা গ্রামের স্কুলপাড়ায় এক কিশোরী অস্বাভাবিক মৃত্যু ঘিরে এলাকায় শোরগোল পড়ে যায়। পুলিস জানিয়েছে, মৃত কিশোরীর নাম গীতা সরকার(১৯)।  
বিশদ

প্রাণসাগরে তৃণমূলে যোগদান 

সংবাদদাতা, হরিরামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের প্রাণসাগরে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী জনসভা থেকে গঙ্গারামপুর ব্লকের চালুন গ্রাম পঞ্চায়েতের কয়েকশো বিজেপি এবং সিপিএম কর্মী দলবদল করে তৃণমূলে যোগদান করেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, সিউড়ি: বুধবার সকালে সদাইপুর থানার ৬০ নম্বর জাতীয় সড়কে কচুজোড়ের কাছে ষাঁড়মারা জঙ্গল এলাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে দু’জন লরি চালকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় একজন জখম হয়েছেন। ঘটনার পর দীর্ঘক্ষণ যানজটের সৃষ্টি হয়।   ...

এবি ডি’ভিলিয়ার্স : বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম শুধু আমাদের হোম গ্রাউন্ডই নয়, এটি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট মাঠও বটে। অত্যন্ত প্রিয় সেই মাঠেই বৃহস্পতিবার মরশুমের প্রথম হোম ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচে বাড়তি চাপ ...

কোপেনহেগেন, ২৭ মার্চ (এপি): সুইডেনে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে গুরুতর জখম হলেন পাঁচজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু গাড়ি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মধ্যরাতে স্টকহোম শহরের উত্তরপশ্চিম প্রান্তের একটি শিল্পতালুকে। সুইডেন পুলিসের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM